নড়াইলে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যবস্থাপনা বিষয়ে মতবিনিময় সভা

ঐশ্বর্য ফরহাদ, নড়াইল: মঙ্গলবার (৭ ডিসেম্বর) নড়াইল জেলা পরিষদ মিলনায়তনে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যবস্থাপনা তথ্যভান্ডার (এনএফই-এমআইএস) বিষয়ে জেলা পর্যায়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
ইউনেস্কোর সহযোগিতায় উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, স্বাবলম্বী ও গণস্বারতা অভিযানের যৌথ উদ্যোগে এ মতবিনিময় সভায় উপানুষ্ঠানিক শিক্ষা ব্যবস্থাপনার বিষয়ে আলোচনা করা হয়। জেলা প্রশাসক আনোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন বাংলাদেশ উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর পরিচালক (পরিকল্পনা) আবুল কাসেম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইস্টিটিউটের শিক্ষক মজিবুর রহমান, ইউনেস্কোর প্রোগ্রাম অফিসার বোরহান উদ্দিন, গণস্বারতা অভিযানের মাহফুজুর রহমান, শরীফ হাসান, এসএ মতিন, মলয় নন্দী, হোসনে আরা, সাইফুল ইসলাম তুহিন, স্বাবলম্বীর নির্বাহী পরিচালক কাজী হাফিজুর রহমান প্রমুখ।

গত ৬ ডিসেম্বর নড়াইল জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভার প্রতিবেদন প্রকাশিত হয়েছে প্রবাসী বার্ত অনলাইন পত্রিকায়। বিষয়টি আজ নজরে এল। সেখানে আমি উপস্থিত ছিলাম
জাতীয় পর্যায়ে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যবস্থাপনা তথ্য ভান্ডার বা NFE-MIS গড়ে তোলার জন্য স্থানীয় পর্যায়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s